OrdinaryITPostAd

ইউটিউব থেকে টাকা ইনকাম করার উপায়

বর্তমান সময়ে অনলাইন থেকে টাকা ইনকাম খুবই সহজ।শুধু প্রয়োজন আপনার সঠিক জ্ঞান, দক্ষতা আর তার সঠিক প্রয়োগ। বর্তমান সময়ে অনলাইনে টাকা ইনকাম করার অনেকগুলি ওয়েবসাইট কিংবা সফটওয়্যার রয়েছে। যেগুলো থেকে আপনি ইনকাম করতে পারবেন। তার মধ্যে অন্যতম মাধ্যম হচ্ছে ইউটিউব থেকে ইনকাম। চলুন জেনে নেওয়া যাক কীভাবে ইউটিউব থেকে টাকা ইনকাম করা যায়।

আপনার যারা ইউটিউব থেকে টাকা ইনকাম করার উপায় সম্পর্কে ভালোভাবে জানতে চান, তাহলে অবশ্যই আমাদের এই আর্টিকেল টি মনোযোগ সহকারে পড়ুন।

সূচিপত্রঃ ইউটিউব থেকে টাকা ইনকাম করার উপায়  

ইউটিবে চ্যানেল তৈরি

ইউটিউব থেকে আয় করার জন্য অবশ্যই আপনাকে একটা চ্যানেল তৈরি করতে হবে। চ্যানেল তৈরির নিয়ম হচ্ছে :-প্রথমেই প্রথমে আপনার মোবাইল থেকে Chrome Browser ওপেন করুুন।এরপরে সার্চ ইঞ্জিনে গিয়ে লেখুন YouTube. Com দিয়ে আপনার সামনে ইউটিউবের ওয়েবসাইটটি চলে আসছে।তারপর প্রোফাইলে গিয়ে আপনার জিমেইল আইডি দিয়ে সাইন ইন করুন।

সাইন ইন হয়ে গেলে উপরে ডানদিকের কর্ণারের থ্রি ডটে ক্লিক করুন। আবারও আপনার ইউটিউব প্রোফাইলে ক্লিক করুন। তারপর চলে আসবে চ্যানেল তৈরির অপশন,তারপর আপনার পছন্দ অনুযায়ী চ্যানেলের নাম লিখুন। এরপর ক্রিয়েট চ্যানেল লেখা অপশনে ক্লিক করুন। ব্যাস তৈরি হয়ে গেল আপনার ইউটিউব চ্যানেল।


  ইউটিউব চ্যানেল ভেরিফিকেশন

ইউটিউব চ্যানেল খোলার পর যা করতে হবে, সেটা হলো চ্যানেল ভেরিফিকেশন।চ্যানেল ভেরিফিকেশন করার জন্য প্রোফাইলে ক্লিক করুন,সেখানে Welcome To YouTube  Studio নামক লেখা আছে, সেখানে ক্লিক করুন। এরপর, বামদিকে নিচের দিকে সেটিংস এ ক্লিক করুন দিয়ে আপনার ফোন নাম্বার দিয়ে ভেরিফাই করুন। অথবা আপনার ইমেইল একাউন্ট দিয়েও ভেরিফাই করতে পারেন।

ইউটিউব চ্যানেল এসইও

ভেরিফিকেশন করার পরবর্তী ধাপ বা প্রক্রিয়া হচ্ছে এসইও।আপনাদের চ্যানেল কোন ক্যাটাগরির বা কেউ যদি কোনো কিছু সার্চ করে আপনাদের চ্যানেলটা খুঁজে পায় সেজন্যই চ্যানেলটা এসইও করতে হবে। তো চ্যানেল এসইও করার জন্য প্রোফাইলে ক্লিক করার পর YouTube studio তে ক্লিক করুন।

 তারপর জেনারেল ওপশন থেকে Country সিলেক্ট করুন। তারপর ফাঁকা অংশে আপনার পছন্দ অনুযায়ী ট্র্যাগের নাম দিন। যেনো ট্যাগ অনুযায়ী আপনার চ্যানেলে ভিডিও খুঁজে পাওয়া যায়। এভাবেই তৈরি হয়ে যাবে আপনার চ্যানেলের এসইও।

ভিডিও আপলোড

সবশেষ কাজ হলো ভিডিও আপলোড।ভিডিও আপলোড করার জন্য  উপরের কর্ণারে Create লেখা অপশনে ক্লিক করুন। তারপর আপলোড ভিডিও লেখা জায়গাতে ক্লিক করুন।এরপর সিলেক্ট ফাইল  এ ক্লিক করুন। তারপর ফাইল বা গ্যালারী থেকে ভিডিও সিলেক্ট করুন। এরপর ডিটেইলস লিখিত ফাঁকা ঘরে আপনার ভিডিও সম্পর্কে টাইটেল লিখুন।তারপরে পাবলিক লিখে জায়গায় ক্লিক করে আপলোড করুন। 

এভাবেই আপনারা আপনাদের চ্যানেল খুলে ভিডিও আপলোড করার মাধ্যমে টাকা ইনকাম করতে পারবেন। 

ধন্যবাদ প্রিয় পাঠক, আপনারা যদি এরকম আরও প্রয়োজনীয় আর্টিকেল পড়তে চান, তাহলে নিয়মিত আমাদের এই ওয়েবসাইটটি ভিজিট করুন। 


এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ১

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ২

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৩

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৪