OrdinaryITPostAd

১৪ই ফেব্রুয়ারী ভালোবাসা দিবস সম্পর্কে জানুন

আপনারা যারা ১৪ই ফেব্রুয়ারী ভালোবাসা দিবস সম্পর্কে জানতে চান, তাহলে মনোযোগ সহকারে আমাদের এই আর্টিকেল টি বিস্তারিত পড়ুন। 


আমরা অনেকেই নিজেদের পছন্দ কিংবা ভালোবাসার মানুষের সাথে ১৪ ই ফেব্রুয়ারী তারিখে ভালোবাসা দিবস উদযাপন করে থাকি।কিন্তু অনেকেই হয়তো জানি না কেন ১৪ই ফেব্রুয়ারী ভালোবাসা দিবস পালন করা হয়। চলুন জেনে নেওয়া যাক কেন ১৪ই ফেব্রুয়ারী ভালোবাসা দিবস পালন করা হয়?

প্রশ্নের উত্তর খুঁজতে গিয়ে জানা যায়, ভালোবাসার জন্য এই দিনে মানুষের জীবন ত্যাগের ইতিহাস।

সূচিপত্র :১৪ ই ফেব্রুয়ারী ভালোবাসা দিবস সম্পর্কে জানুন 

  • ৭ই ফেব্রুয়ারী কোন দিবস?
  • ৮ই ফেব্রুয়ারী কোন দিবস? 
  • ৯ই ফেব্রুয়ারী কোন দিবস? 
  • ১০ই ফেব্রুয়ারী কোন দিবস? 
  • ১১ই ফেব্রুয়ারী কোন দিবস? 
  • ১২ই ফেব্রুয়ারী কোন দিবস? 
  • ১৩ ই ফেব্রুয়ারী কোন দিবস? 
  • ১৪ই ফেব্রুয়ারী কেন ভালোবাসা দিবস?
  • শেষ কথা

৭ই ফেব্রুয়ারী কোন দিবস?

৭ই ফেব্রুয়ারী থেকে শুরু হয় ভালোবাসার সূচনা বা প্রথম ধাপ,এই দিনে বা এই তারিখে ভালোবাসার মানুষটিকে গোলাপ ফুল উপহার দেওয়া হয়।তাই এই দিন টাকে অনেকে  Rose Day বলে সম্বোধন করে থাকে। 

৮ই ফেব্রুয়ারী কোন দিবস? 

৮ই ফেব্রুয়ারী তারিখে ভালোবাসার মানুষকে প্রেম প্রস্তাব করা হয়ে থাকে, তাই এই দিন টাকে Propose Day হিসেবে সম্বোধন করা হয়।

৯ই ফেব্রুয়ারী কোন দিবস? 

৯ই ফেব্রুয়ারী তারিখে ভালোবাসার মানুষটির সন্তুষ্টি অর্জনের জন্য চকলেট উপহার দেওয়া হয়, তাই এই দিনকে Chocolate Day হিসেবে সম্বোধন করা হয়। 

১০ই ফেব্রুয়ারী কোন দিবস? 

১০ই ফেব্রুয়ারী তারিখে ভালোবাসার মানুষকে পুতুল উপহার দেওয়া হয়ে থাকে, তাই এই দিন টাকে Teddy Day হিসেবে সম্বোধন করা হয়। 

১১ই ফেব্রুয়ারী কোন দিবস?

১১ই ফেব্রুয়ারী তারিখে ভালোবাসার মানুষটির সাথে সারাজীবন একসাথে থাকার সংকল্প বা প্রতিজ্ঞা করা হয়ে থাকে, তাই এই দিন টাকে Promise Day হিসেবে সম্বোধন করা হয়ে থাকে। 

১২ই ফেব্রুয়ারী কোন দিবস? 

১২ই ফেব্রুয়ারী তারিখে ভালোবাসার মানুষটির সাথে অনেকেই অন্তরঙ্গ মূহুর্ত পালন করে থাকে, তাই এই দিন টাকে  kiss Day  হিসেবে সম্বোধন করা হয়ে থাকে। 

১৩ ই ফেব্রুয়ারী কোন দিবস? 

১৩ ই ফেব্রুয়ারী তারিখে ভালোবাসার মানুষটিকে জড়িয়ে ধরে এজ প্রকার মায়াপূর্ণ পরিবেশের সৃষ্টি হয়, এই এক আলিঙ্গনে তারা তাদের সব দোষ-গুণ ক্ষমা করে  দেয়। তাই এই দিন টাকে Huge Day হিসেবে সম্বোধন করা হয়। 

১৪ই ফেব্রুয়ারী কেন ভালোবাসা দিবস?

১৪ ই ফেব্রুয়ারী তারিখে রোমের সম্রাট দ্বিতীয় ক্লডিয়াস-এর আমলের ধর্মযাজক সেন্ট ভ্যালেনটাইন ছিলেন শিশুপ্রেমিক, সামাজিক ও সদালাপী এবং খৃষ্টধর্ম প্রচারক। আর রোম সম্রাট ছিলেন বিভিন্ন দেব-দেবীর পূজায় বিশ্বাসী। ঐ সম্রাটের পক্ষ থেকে তাকে দেব-দেবীর পূজা করতে বলা হলে ভ্যালেন্টাইন তা অস্বীকার করায় তাকে কারারুদ্ধ করা হয়। সম্রাটের বারবার খৃষ্টধর্ম ত্যাগের আজ্ঞা প্রত্যাখ্যান করলে ২৭০ খৃস্টাব্দের ১৪ ফেব্রুয়ারি রাষ্ট্রীয় আদেশ লঙ্ঘনের দায়ে ভ্যালেন্টাইনকে মৃত্যুদণ্ড প্রদান করেন। আর সেই থেকে ১৪ই ফেব্রুয়ারী বিশ্ব ভালোবাসা দিবস অর্থাৎ Valentine Day পালন করা হয় 

শেষ কথা

আপনারা আপনাদের ভালোবাসার মানুষটির সাথে এই দিন বা দিবসগুলো পালন করতে পারেন। এতে করে আপনাদের ভালোবাসার সম্পর্ক আরও মজবুত হবে। এবং আপনার প্রেমিক কিংবা প্রেমিকা আরও বেশি আপনার প্রতি ভালোবাসা প্রদর্শন করে থাকবে। নিজেদের স্বর্বচ্চ সামর্থ্য দিয়ে ভালোবাসার মানুষটিকে আগলিয়ে রাখবেন।

ধন্যবাদ প্রিয় পাঠক, এরকম আরও মনোমুগ্ধকর আর্টিকেল পড়তে নিয়মিত আমাদের এই ওয়েবসাইটটি ভিজিট করুন। 

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ১

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ২

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৩

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৪